চ্যাট, ভয়েস ও ভিডিও কল নিয়ে ‘রিভ চ্যাট’

রিভ চ্যাট logoঅনলাইন চ্যাট, বিনা মূল্যে ভয়েস ও ভিডিও কলের মাধ্যমে তাৎক্ষণিক গ্রাহক সেবা নিশ্চিত করতে রিভ গ্রুপ এনেছে নতুন পণ্য ‘রিভ চ্যাট’। সম্প্রতি বাংলাদেশসহ বিশ্ববাজারে ছাড়া হয়েছে বাংলাদেশি বহুজাতিক প্রতিষ্ঠানটির ক্লাউডভিত্তিক এ চ্যাটিং সফটওয়্যার।

‘রিভ চ্যাট’ ব্যবহারে যেকোন প্রতিষ্ঠান তাদের ওয়েবসাইটের ভিজিটরদের চ্যাট এর মাধ্যমে প্রয়োজনীয় সেবা বা তথ্য দিতে পারবেন। ই-কমার্সসহ অন্যান্য যে কোন ওয়েবসাইটে প্রয়োজনীয় তথ্যসেবা দিতে এ চ্যাটিং সফটওয়্যারটি বেশ কার্যকরী। এ সফটওয়্যার দিয়ে ওয়েবসাইটের ভিজিটর যে কোন প্রশ্ন বা জিজ্ঞাসা করতে পারবেন তেমনি প্রতিষ্ঠানও ভিজিটরের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এছাড়া ভিজিটরের ভৌগলিক অবস্থানসহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য মিলবে এ সফটওয়্যারের মাধ্যমে।

বিশ্বব্যাপী চ্যাটিং সফটওয়্যারের সাম্প্রতিকতম প্রযুক্তি ‘ওয়েব আরটিসি’ ব্যবহার করা হয়েছে রিভ চ্যাটে। এর সাহায্যে চ্যাটের পাশাপাশি ওয়েবসাইটের ভিজিটররা বিনা মূল্যে ভয়েস ও ভিডিও কল করতে পারবেন খুব সহজেই।

প্রতিষ্ঠানের নতুন এই সফটওয়্যার সম্পর্কে রিভ গ্রুপের সিইও এম রেজাউল হাসান বলেন, ‘অনলাইনভিত্তিক প্রতিষ্ঠানগুলোর ব্যবসায় একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন এবং নতুন ক্ষেত্র সংযোজন করবে রিভ চ্যাট। বিভিন্ন ওয়েবসাইটের কথা মাথায় রেখেই রিভ চ্যাটে গ্রাহক ও সম্ভাব্য ক্রেতাদের সঙ্গে নিরবিচ্ছিন্ন যোগাযোগের বিষয়টিতে বেশি গুরুত্ব দেয়া হয়েছে। এ জন্য রিভ চ্যাটে ফেসবুক চ্যাট ইন্টিগ্রেশনসহ সর্বাধুনিক ওয়েবভিত্তিক যোগাযোগ ব্যবস্থা ক্লিক টু কল, প্রো অ্যাকটিভ চ্যাট, স্মার্ট কিউইং এবং কাস্টমার অ্যানালিটিকস যুক্ত করা হয়েছে।’

ইতোমধ্যেই বিভিন্ন ই-কমার্সসহ দেশি-বিদেশি প্রতিষ্ঠান নিজেদের ওয়েবসাইটে রিভ চ্যাট যুক্ত করে প্রতিষ্ঠানের পণ্য বিক্রয় এবং গ্রাহক সেবায় ব্যবহার করছে বলে উল্লেখ করেন এম রেজাউল হাসান। তিনি আরো জানান, জাপান এবং দক্ষিণ কোরিয়ার স্থানীয় বাজারে ‘রিভ চ্যাট’ পৌঁছে দিতে ইতোমধ্যে রিভ গ্রুপ দুটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

রিভ চ্যাট’ মোবাইলসহ সব ধরনের ডিভাইস উপযোগী। ফলে ঘরে-বাইরে যে কোনো জায়গা থেকে ওয়েবসাইটের ভিজিটর পর্যবেক্ষণ করার পাশাপাশি দেয়া যাবে অনেক কম মূল্যে গ্রাহক সেবা। এতে একই সময়ে একাধিক গ্রাহকের সঙ্গে যোগাযোগ করা যায় বলে গ্রাহক সেবা খাতে খরচের পরিমানও কমে যায় অনেক।

ওয়েবসাইটে ‘রিভ চ্যাট’ যোগ করার আগে www.revechat.com থেকে সফটওয়্যারটির ১৪ দিনের ফ্রি ট্রায়াল নিয়ে দেখা যাবে। ক্লাউডভিত্তিক হওয়ায় যেকোন ওয়েবসাইটে সংশ্লিষ্ট কোড বসিয়ে রিভ চ্যাট সংযুক্ত করতে সময় লাগে মাত্র কয়েক মিনিট।

রিভ চ্যাটের বিষয়ে আরও তথ্য জানতে ভিজিট করুন www.revechat.com। অথবা ই-মেইল: sales@revechat.com।

উল্লেখ্য যে টেলিকম, ওয়েব ভিত্তিক যোগাযোগ ও সাইবার সিকিউরিটি সংক্রান্ত সফটওয়্যার প্রতিষ্ঠান রিভ গ্রুপ-এর প্রধান কার্যালয় সিঙ্গাপুরে এবং প্রধান উন্নয়ন কেন্দ্র বাংলাদেশ ও ভারতে। এছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, লেবানন, কেনিয়াসহ বিভিন্ন দেশে রয়েছে রিভের বিক্রয় অফিস

Related Posts