যৌন দুর্বলতা সমস্যা সমাধানে ঘরোয়া উপায়

যৌন দুর্বলতা সমস্যা সমাধানে ঘরোয়া উপায়কোন পুরুষ যৌন দুর্বলতার কামনা করে না । বরং সে চায় কিভাবে নিজের যৌন ক্ষমতা বৃদ্ধি করা যায় । কিন্তু বর্তমান যুগে অনেক পুরুষের মধ্যে যৌন দুর্বলতার সমস্যা বেশ প্রকট হয়ে উঠছে৷ দিন যত যাচ্ছে পুরুষের মধ্যে নপুংসকতা বৃদ্ধি পাচ্ছে৷বয়স বাড়ার সঙ্গে সঙ্গে পুরুষের যৌণ ইচ্ছা ক্রমশঃ কমে যাচ্ছে। বিশেষ করে বয়স যদি ৪০ এর উপর হয়ে যায়।  কাজেই আপনার যৌন চাহিদা কমে যাওয়ার আগে থেকে আপনি সচেতন হয়ে যান৷যৌন দুর্বলতার সমাধান কি তা জানুন ।

চলুন যৌন দুর্বলতা সমস্যা সমাধানে ঘরোয়া উপায় জেনে নিই :

১। ডিম যৌন দুর্বলতা দূর করতে ও যৌন উত্তেজনা বাড়াতে এক অসাধারন খাবার। প্রতিদিন সকালে, না পারেন সপ্তাহে অন্তত্য ৫ দিন ১ টি করে ডিম সিদ্ধ করে খান। এতে আপনার যৌন দুর্বলতার সমাধান হবে ।

২ । মধু খেতে পারেন। যৌন দুর্বলতার সমাধান করতে প্রতি সপ্তাহে অন্তত্য ৩/৪ দিন ১ গ্লাস গরম পানিতে ১ চামচ খাঁটি মধু মিশিয়ে পান করুন।

৩। যৌন দুর্বলতার সমাধান করতে প্রতিদিন দুধ পান করুন। দুধ একটি আদর্শ সুষম খাবার। বিশেষ করে ছাগলের দুধ। কারণ ছাগলের দুধ বেশি উপকারী।

৪। শারিরিক ব্যায়াম যেমন স্বাস্থ্যের জন্য ভাল তেমনি যৌন দুর্বলতার সমাধান করতে পারে। তাই প্রতিদিন নিয়ম মেনে হালকা ব্যায়াম করবেন।

৫। হোমিও ঔষধ খেতে পারেন। যদি বেশি প্ররিশ্রম করে থাকেন তবে হোমিওপ্যাথিক Ginseng-Q (দশ ফোঁটা আধা কাপ পানিতে মিশিয়ে দিনে ২ বার খান )। এতে কোন পার্শপ্রতিক্রিয়া নেই ।

৬। ইসুব গুলের ভুষি যৌন দুর্বলতার সমাধান করতে সাহায্য করে থাকে । প্রতিদিন সকালে ১ চামচ ইসব গুলের ভুষি মিশ্রিত পানি পান করুন। আগের দিন রাতে এটা ভিজিয়ে রাখতে পারেন । এটা সেক্স এ অনীহা দূর করবে ।

৭। সঠিক ও পর্যাপ্ত পরিমানে ঘুমান। প্রতিদিন ৬-৮ ঘন্টা ঘুম মানুষের সুস্থতার জন্য জরুরি । এটি আপানার শরির সুস্থ রাখার পাশাপশি যৌন দুর্বলতা

Related Posts