মেয়েরা যে ৭টি কথা শুনতে চায় ভালবাসার মানুষের মুখ থেকে

bdallnews24-10আমার অন্তর্যামী জানেন, তোমার জন্য আমার হৃদয়ে কি গভীর ক্ষত; কি অসীম বেদনা।…তুমি এই আগুনের পরশ মানিক না দিলে আমি অগ্নি বীণা বাজাতে পারতাম না”- বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম তার প্রথম স্ত্রী নার্গিস খাতুনের প্রতি ভালবাসা প্রকাশ করতে গিয়ে এই লাইন দুটি লিখেছিলেন। ঠিক তেমনি আমরাও কোনো না কোন সময় আমাদের ভালবাসার মানুষটির কাছে আমাদের মনের অব্যাক্ত ভালবাসাটুকু প্রকাশ করতে গিয়ে পেছপা হয়ে যাই। কারণ আমরা ঠিক বুঝে উঠতে পারিনা তারা কোন জিনিসটা বা কোন কথাটিতে খুশি হবে।আমাদের এই পৃথিবীতে বিভিন্ন ধর্মের, বর্নের গড়নের অথবা ভিন্ন ব্যাক্তিত্ব সম্পন্ন নারী আছে। এরা যেমন দেখতে একজন আরেকজনের চেয়ে আনেক ভিন্ন তেমনি চিন্তাভাবনার দিক থেকেও একজনের থেকে আরেকজনের অনেক পার্থক্য রয়েছে। এমনকি বড় বড় কবিরা পর্যন্ত নারীর চিন্তার রহস্য উদঘাটন করতে সক্ষম হয় হয়নি। কিন্তু একটা দিক থেকে সব নারীরই সাদৃশ্য রয়েছে আর তা হল সব মেয়েরাই তার ভালবাসার মানুষের কাছে একটু আলাদা হতে চায়। তারা চায় তার পছন্দের মানুষটি যেন তাকে সবচেয়ে বেশী ভালবাসে, তার প্রতি সম্মান প্রদর্শন করে, তার খেয়াল রাখে। এবং কিছু কিছু কথা আছে যেগুলো নারীরা তার ভালোবাসার মানুষের মুখ থেকে শুনতে খুব পছন্দ করে। তাই আজ আমরা দেখাব কোন কথাগুলো মেয়েরা তার ভালবাসার মানুষের মুখ থেকে শুনতে চায়।

আমি তোমাকে ভালবাসি

পৃথিবীর প্রত্যেকটা মেয়ের কাছেই তাদের ভালবাসার মানুষটির মুখ থেকে সবচেয়ে আকাঙ্খিত বাক্যটি হচ্ছে “ আমি তোমাকে ভালবাসি”। যখন আপনার সঙ্গীটি প্রচন্ড অভিমানে গাল ফুলিয়ে বসে থাকে তখন একবার এই কথাটি বলেই দেখুন না, কিভাবে সে সব অভিমান ভুলে আপনার বাড়িয়ে দেওয়া হাত ধরে নিবে। অথবা হয়ত সংসারের দায়িত্বের ভিড়ে আপনার ভালবাসার সঙ্গীকে তার প্রাপ্য সময় দিতে পারছেন না, তখন হঠাৎ তাকে জড়িয়ে ধরে একবার বলেই ফেলুন এই কথাটি। যত কঠিন সময়ই হোক তার মুখে একটু হাসি আর লজ্জা ফুটে উঠবেই।

তোমাকে অনেক সুন্দর লাগছে

প্রত্যেক মেয়েই প্রশংসা শুনতে অনেক পছন্দ করে। বিশেষ করে সেটি যদি তার ভালবাসার মানুষের কাছ থেকে হয় তাহলে তো আর কোন কথাই নেই। কোন অনুষ্ঠানে হয়ত আপনার স্ত্রী অথবা প্রেমিকা অনেক সুন্দর করে সেজেগুজে আপনার সাথে ঘুরতে বের হল। সেক্ষেত্রে আপনি একবারও তার দিকে ভালোভাবে তাকিয়ে দেখলেন না, তখন আপনি তার সাথে যত ভালো সময়ই কাটান তার মনে একটু কষ্ট থেকেই যায়। তাই আপনার সঙ্গিনীর দিকে মনযোগ দিন এবং তাকে মাঝেমাঝে বলুন এই কথাটি। শুধু সেজেগুজে থাকলেই নয়। তার পাশে হাটতে হাটতে হঠাৎ করেই তাকে বলতে পারেন যে আজ তোমাকে অনেক সুন্দর লাগছে। এতে তার মনে আপনার সম্পর্কে একটা সুন্দর ধারণা জন্মাবে যে আপনি তাকে লক্ষ্য করেন।

আমি তোমার সাথে সারাজীবন কাটাতে চাইঃ

মেয়েরা যেকোন বিষয়ে স্থায়িত্ব পছন্দ করে। তারা চাই যে মানুষটি তাকে ভালবাসবে সে তার সাথেই বুড়ো হতে চাইবে। তাই যখন পছন্দের মানুষটির হাত ধরে ঘুরে বেড়ান অথবা মনের আবেগ প্রকাশ করে ভালবাসার কথাগুলো বলেন তখন একবার জিজ্ঞাস করেই দেখুন সে আপনার সাথে সারাজীবন থাকবে কিনা? অবশ্যি সে না বলতে পারবে না। কারণ সে তার খুশি প্রকাশ না করলেও আপনি তার ছলছলে চোখ দেখেই তার খুশির পরিমান আন্দাজ করতে পারবেন।

তুমি আমাকে এতটা কিভাবে বুঝতে পারো

ভালবাসার সবচেয়ে বড় কথা হচ্ছে একজন আরেকজনকে বুঝতে পারা। যদি আপনার কখনো অনেক খারাপ লাগে এবং আপনার সঙ্গিনী আপনার পাশে এসে দাড়ায় তাহলে অন্তত একবার তাকে এই কথাটি বলুন। কারন আপনি যদি তাকে বলেন সে সে আপনাকে বুঝতে পারে তাহলে তার মনের মধ্যেও এক ধরনের প্রশান্তি হবে যে সে হয়ত আপনার যোগ্য সঙ্গিনী।

তুমি আমার সবচেয়ে প্রিয় মানুষ

প্রত্যেকটা ভালোবাসার মানুষ বিশেষ করে মেয়েরা তাদের স্বামঅ অথবা বয়ফ্রেন্ডের কাছে সবচেয়ে স্পেশাল হতে চায়। তাই যদি আপনি আপনার ভালবাসার মানুষেকে বলেন যে সেই আপনার জীবনের সবচেয়ে প্রিয় তাহলে তার থেকে খুশি এই পৃথিবীতে কেউ হবে না।

তুমি আমার জীবনের শেষ নারী

সব মেয়ারাই চায় সে যেন তার ভালবাসার মানুষের কাছে প্রথম হতে পারে। কিন্তু অনেক সময় তা হয়ে উঠে না। কিন্তু যদি সে ছেলেটি মেয়েটিকে তার অতীতের সব কথা খুলে বলে তাকে বলে সে তুমিই আমার জীবনের শেষ নারী, তোমাকে ছাড়া আমি আর কাউকেই ভালবাসতে পারব না। তাহলে সে মেয়ে কখনই তার সঙ্গীর জীবনে প্রথম মেয়ে না হওয়ার কষ্ট পুষে রাখতে পারবে না বরং সে অনেক বেশী খুশি হবে।

তুমি আসাতে আমার জীবন পূর্ন হয়ে গেছে

মেয়েরা চায় সে যেন তার ভালবাসার মানুষকে সবসময় সুখে রাখতে পারে। তাই তার ভালবাসার মানুষ্টী যখন তাকে বলে যে সে থাকে পেয়ে অনেক খুশি এবং তার আর কোন অপূর্নতা নেই তাহলে সেই মেয়ে অনেক সুখি হয়।

Related Posts