নিশ্চিত আউটসোর্সিংয়ে কম্পিউটার কাউন্সিলের বিশেষ উদ্যোগ

BCC-Outsourcingবাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের শিক্ষার্থীদের অনলাইনে আয় নিশ্চিত করতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। আউটসোর্সিং প্রশিক্ষণ প্রতিষ্ঠানের মাধ্যমে বিসিসির শিক্ষার্থীদের কম্পিউটার গ্রাফিক ডিজাইন এবং এসইও এর উপর পেশাভিত্তিক প্রশিক্ষণ প্রদান করবে। এ জন্য ইতোমধ্যেই ক্রিয়েটিভ আইটির সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করা হয়েছে।

উভয় প্রতিষ্ঠানের হয়ে চুক্তিতে স্বাক্ষর করেন বিসিসির সচিব মিজানুর রহমান এবং ক্রিয়েটিভ আইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. মনির হোসেন। এ সময়ে উভয় প্রতিষ্ঠানরে প্রতিনিধির মধ্যে উপস্থিত ছিলেন বিসিসির নির্বাহী পরিচালক এস.এম শফিকুল ইসলাম, প্রোগ্রামার মো. গোলাম রাব্বানী, মোসাম্মৎ আকতার জাহান, ক্রিয়েটিভ আইটির ব্যবস্থাপনা পরিচালক উৎপল কুমার সরকার, হেড অব বিজনেস ডেভেলপমেন্ট মীর তানভীর হোসেন তমালসহ প্রমুখ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নির্বাহী পরিচালক এস.এম শফিকুল ইসলাম আশাবাদ জানান, এই অভিনব কোর্সের দ্বারা আমাদের দেশের বেকারত্ব দূর হবে। সমাজের স্বল্প শিক্ষিত যুবক এবং মহিলারা ঘরে বসে অর্থ উপার্জন করতে পারবে অনায়াসে যা বৈদেশিক অর্থ উপার্জনের ক্ষেত্রে ব্যাপক সম্প্রসারণ ঘটবে। নূন্যতম এইচএসসি পাশ এবং বেসিক কম্পিউটার পরিচালনায় পারদর্শী যে কেউ এই প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবে।

আবেদনের জন্য অনলাইনে রেজিষ্টেশন করতে হবে www.bcc.net এই ঠিকানায়। রেজিষ্ট্রেশনকৃত প্রার্থীদের নিয়ে আগামী ২৪ মে ক্রিয়েটিভ আইটির মিলনায়তনে অনুষ্ঠিত হবে একটি সেমিনার। সেমিনারে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচী নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে এবং কোন বিষয়ে কার জন্য দ্রুত আয় করা সম্ভব সেই বিষয়ে অবহিত করা হবে। অনুষ্ঠানের মাধ্যমে আগ্রহী সকলকে এই সুযোগ গ্রহনের উদ্দেশ্যে রেজিষ্ট্রেশনের জন্য আহ্বান জানানো হয়।

Related Posts