এসো নিজে করি, চুলের সাজগোজ

BD-Actress-Shimla-1-1024x1024দরজায় কড়া নাড়ছে কোন বিয়ের অনুষ্ঠান বা পার্টি! ভাবছেন এবার হেয়ার স্টাইল নেয়া চাই-ই-চাই। আর এমন ইচ্ছা পূরণ করতে শরণাপন্ন হতে হয় পার্লারের। তবে যদি বলি পার্লারে গিয়ে সময় এবং অর্থ ব্যয় না করেই নিজে নিজেই করে নিতে পারবেন যেকোন অনুষ্ঠানের উপযোগী দারুণ গর্জিয়াস এই ব্রেইড বান হেয়ার স্টাইলটি!

ভাবছেন, পারব তো! এই না পারার ভয়কে দূর করতে আজ সাজগোজ.কম আপনার জন্য হাজির করলো গর্জিয়াস ব্রেইড বান হেয়ার স্টাইলের পিক্টোরিয়াল। প্রচ্ছদের ছবিটি দেখে পাতলা চুলের অধিকারীরা ভাবতে পারেন এই হেয়ার স্টাইলটি তাদের জন্য নয়। কিন্তু একবার এই স্টাইলটি এপ্লাই করে দেখতে পারেন আপনার পাতলা চুলে করা এই হেয়ার স্টাইলটি পরিপূর্ণ একটি লুক এনে দিবে।

যা যা লাগবে

চার-পাঁচটি ববি পিন এবং হেয়ার পিন
তিনটি ইলাস্টিক ব্যান্ড
একটি বান রোলার
মিডিয়াম হোল্ড স্প্রে

যেকোনো হেয়ার স্টাইলই করতে গেলে সবথেকে গুরুত্বপূর্ণ হলো পরিচ্ছন্ন চুল এবং কন্ডিশনার। চুল ধোয়ার পর কন্ডিশনার এপ্লাই করে চুল ভালোভাবে শুকিয়ে নিতে হবে। এরপর চুলের জট ছাড়িয়ে নিতে হবে। আগের টিউটোরিয়ালের মতো এবারও একই কথা বলব তা হল, আপনার চুলের ঘনত্ব যদি বেশি এবং জট ছাড়াতে বেগ পেতে হয় তবে মাথার সব চুলকে দুই ভাগে ভাগ করে নিয়ে জট ছাড়াতে হবে।

প্রথমে সব চুলগুলোকে তিন ভাগে ভাগ করে নিতে হবে। ছবির মতো করে মাঝে চার আঙ্গুল সমান সিঁথি করে নিন এবং কানের নিচ পর্যন্ত চুল ভাগ করে নিয়ে ক্লিপ দিয়ে আলাদা করে নিতে হবে। তারপর অবশিষ্ট চুলগুলোকে আস্তে আস্তে ব্যাকব্রাশ করে আঁচড়ে নিয়ে ঘাড় বরাবর একটি পনিটেল করে নিতে হবে। ছবিতে দেখে নিশ্চয়ই ব্যপারটি আরও সহজ হয়ে গেল।

এবার সিঁথির একপাশের ক্লিপ খুলে চুল ভালো করে আঁচড়ে ফ্রেঞ্চ বেণী করে নিন। ফ্রেঞ্চ বেণী করার সময় সাধারণত দুই পাশ থেকেই চুল নিয়ে করা হয়। কিন্তু এখানে বেণীটি করার সময় কেবল এক পাশ থেকেই চুল নিয়ে করা হয়েছে। খেয়াল রাখবেন বেণীটি যেন বেশি টাইট বা ঢিলা না হয়ে যায় এবং বেণীটির শেষ প্রান্তে এসে ইলাস্টিক ব্যান্ড দিয়ে বেধে নিন। একইভাবে অপর পাশের বেণীটি করে ফেলুন।

বেণীর পালা তো শেষ। এবার পূর্বেই করা পনিটেলটি ভালো করে আঁচড়ে নিন। এখন পনিটেলের শেষ প্রান্তে মানে চুলের আগার দিকে বান রোলার রেখে ধীরে ধীরে রোল করে নিন। রোল করা শেষ হয়ে এলে চুল আস্তে আস্তে ছড়িয়ে ভেতরের বান রোলারটি ঢেকে দিয়ে কিছু ক্লিপ দিয়ে আটকে দিন। দেখবেন রোল করা চুলগুলো সুন্দর একটি বানে রূপ নিয়েছে।

এবার ছবির মতো করে একপাশের বেণী বানের উপর দিয়ে ঘুরিয়ে নিচে এনে ববি পিন দিয়ে বেণীর শেষ প্রান্ত আটকে দিন। বেণীটিকে সেট করতে দূরত্ব বজায় রেখে হেয়ার পিন দিয়ে আটকে দিতে পারেন। এভাবে অপর পাশের বেণীটিও পেঁচিয়ে এনে ববি পিন দিয়ে আটকে হেয়ার পিন দিয়ে সেট করে নিন। সবশেষে মিডিয়াম হোল্ড স্প্রে দিয়ে চুল সেট করে নিন।

হয়ে গেল পার্টি বিয়ে বা যেকোনো অনুষ্ঠান উপযোগী একটি দারুণ হেয়ার স্টাইল। নিশ্চয়ই ভালো লেগেছে এই হেয়ার স্টাইলটি! একটু ধৈর্য নিয়ে কয়েকবার চেষ্টা করলেই পারফেক্ট লুকটি নিয়ে আসা সম্ভব। কাজেই আর বসে না থেকে ট্রাই করুন দারুণ এই ব্রেইড বান হেয়ার স্টাইলটি।

Related Posts